বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

পাবনায় স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

পাবনার সাঁথিয়ায় তাজরিন খাতুন (২৮) নামে এক গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে তার স্বামী আলমগীর হোসেনকে (৪০) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন সাঁথিয়া উপজেলার বাউসগাড়ি গ্রামের মো. হোসেন আলীর ছেলে।

 

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর যৌতুকের দাবিকৃত টাকা না পাওয়ায় রাতে আলমগীর তার স্ত্রী তাজরিনকে শ্বাসরোধ করে হত্যার পর গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে চেহারা বিকৃত করে দেন। খবর পেয়ে তাজরিনের ভাই সবুজ হোসেন সাঁথিয়া থানায় বিষয়টি জানান। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত করে। ১৮ সেপ্টেম্বর সবুজ হোসেন বাদী হয়ে সাঁথিয়া থানায় ৮ জনের নামে হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে নিহতের স্বামী আলমগীরকে অভিযুক্ত করে আদালতে চারজনের নামে চার্জশিট দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আলমগীরকে মৃত্যুদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা করেন। এছাড়াও অন্য আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়।

রায় ঘোষণার সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি আব্দুর রকিব এবং আসামিপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বাচ্চু ও আলতাব হোসেন উপস্থিত ছিলেন।



All Bangla Newspaper
ফেসবুকে আমরা

error: Content is protected !!