বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

নওগাঁর নিয়ামতপুর স্কুল কলেজ খোলার সিদ্ধান্তে উৎফুল্ল শিক্ষক শিক্ষার্থীরা

এম,এ রাজ্জাক ,নওগাঁ প্রতিনিধি::- নওগাঁর নিয়ামতপুর সরকারি কলেজ খোলার সিদ্ধান্তে শ্রেণিকক্ষগুলোতে চলছে ধোয়া-মোছার কাজ। চলছে ওয়াশব্লক ও খেলার মাঠ পরিষ্কার।

অফিস কক্ষে মজুত করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার, স্যাভলন, স্প্রে-মেশিন ও মাস্ক। স্বাস্থ্যবিধি মেনে পাঠাদান কার্যক্রমের প্রস্তুতি নিচ্ছে ঐ শিক্ষাপ্রতিষ্ঠান। সরজমিনে উপজেলার নিয়ামতপুর সরকারি কলেজ গিয়ে এমন দৃশ্য দেখা গেছে। শিক্ষার্থী ফায়শাল ও করিম বলেন, স্কুল ও কলেজ খোলার সিদ্ধান্তে অনেক শিক্ষার্থী এখন উৎফুল্ল। নিয়মিত স্কুল-কলেজে যাওয়া হবে। শিক্ষক পাঠদান দিবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধূলাসহ আড্ডা হবে সহপাঠীদের সঙ্গে। এ্যাসাইনমেন্ট জমা দেওয়ার জন্য কলেজে এসেছিল শিক্ষার্থী ফারজানা ।

এ শিক্ষার্থী জানায়, দীর্ঘদিন পর কলেজ খুলবে এমন সংবাদে খুব ভালো লাগছে। নিয়মিত ক্লাস ও বান্ধবীদের সঙ্গে দেখা হবে। শিক্ষার্থী অভিভাবক রিয়াজ উদ্দিন বলেন, স্কুল বন্ধ থাকায় বাড়িতে ছেলে মেয়েদের তেমন লেখাপড়া হয়নি। শিক্ষাক্ষেত্রে তারা অনেক পিছিয়ে পড়েছে।

কলেজের ভারপাপ্ত অধ্যক্ষ মমতাজ হোসেন মন্ডল বলেন, কলেজ খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী প্রস্তুতি নেওয়া হচ্ছে। এরইমধ্যে শ্রেণিকক্ষ,ডিজিটাল ল্যাব, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার, ওয়াশব্লক ও খেলার মাঠ পরিষ্কার করা হয়েছে। অফিস কক্ষে মজুদ রয়েছে করোনাভাইরাসের প্রতিরোধমুলক সরঞ্জাম।

তিনি আরও বলেন, স্কুল ও কলেজ খুললে শিক্ষার্থীরা নিয়মিত আসা-যাওয়া করবে। এতে করে প্রতিষ্ঠানগুলোতে তৈরি হবে উৎসবমুখর পরিবেশ।

 

 

কাজী টিভি  এইডি / অ/র/ন



All Bangla Newspaper
ফেসবুকে আমরা

error: Content is protected !!