বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

তিন হাজার পুলিশ কনস্টেবল নিয়োগে অনলাইনে আবেদন শুরু

কাজী টিভি ডেস্ক::- দেশের ৬৪টি জেলায় ৩ হাজার জন নারী ও পুলিশ কনস্টেবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। গতকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) থেকে অনলাইনে আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে।

পুলিশ সদর দফতরের মিডিয়া শাখার এআইজি মো. কামরুজ্জামান শনিবার ১১ সেপ্টেম্বর সকালে এক খুদেবার্তা জানান, বাংলাদেশ পুলিশে কনস্টেবল নিয়োগে অনলাইনে আবেদন শুরু হয়েছে।

আবেদন গ্রহণের শেষ তারিখ ৭ অক্টোবর।

বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

 

                    <<< কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন করবেন যেভাবে >>>

বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদন করা যাবে ঘরে বসেই। আবেদন চলবে ১০ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত।

পদের নাম: ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি
বয়সসীমা: ১৮ থেকে ২০ বছর। তবে, ২৫ মার্চ ২০২০ এ যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও আবেদন করতে পারবেন।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান।
বৈবাহিক অবস্থা: অবিবাহিত

শারীরিক মাপ:
উচ্চতা: সাধারণদের জন্য ৫ ফুট ৬ ইঞ্চি, বিশেষ ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। নারীদের জন্য ৫ ফুট ৪ ইঞ্চি, বিশেষ ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।
বুকের মাপ: সাধারণদের জন্য ৩১ ইঞ্চি, বিশেষ ক্ষেত্রে ৩৩ ইঞ্চি।
ওজন: বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে।
দৃষ্টিশক্তি: ৬/৬

অনলাইনে আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীদের http://police.teletalk.com.bd/home.php এ গিয়ে লগইন করতে হবে। ওয়েবসাইটে একটি ভিডিও টিউটরিয়াল ও ফরম পূরণের নির্দেশিকা রয়েছে, সেটা দেখে নিতে পারবেন।

>>আবেদন ফরম পূরণ করার পর যোগ্য প্রার্থীরা একটি ইউজার আইডি পাবেন। পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে উক্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রেপেইড মোবাইল থেকে সার্ভিস চার্জ বাবদ ৩০ টাকা জমা দিতে হবে।

>>অনলাইনে আবেদন করার সময় প্রার্থীর স্বাক্ষর ( ৩০০ বাই ৮০ পিক্সেল) ও রঙিন ছবি ( ৩০০ বাই ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

>>ইউজার আইডি পাওয়ার পর কমপক্ষে ৩০ টাকা আছে এমন একটি টেলিটক প্রিপেইড মোবাইল থেকে ২টি এসএমএস করতে হবে।

প্রথমে TRC < SPACE> USER ID লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। এরপর টেলিটক থেকে একটি রিপ্লে আসবে। ফিরতি মেসেজে TRC < SPACE> YES < SPACE> PIN NUMBER লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। এরপর আপনাকে স্বাগত জানিয়ে সার্ভিস চার্জের টাকা কেটে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।

শারীরিক পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউলোড:
প্রাথমিক নির্বাচন পদ্ধতি অনুসরণ করে বাছাইকৃত প্রার্থীদের মোবাইল নম্বরে নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে। এরপর এসএমএসের মাধ্যমে পাঠানো ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এসময় অ্যাডমিট কার্ড দুই কপি প্রিন্ট করে নিতে হবে।

 

 

KAZITV-HD/অ/স



All Bangla Newspaper
ফেসবুকে আমরা

error: Content is protected !!