মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:২৪ অপরাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে প্রগতি লেখক সংঘের কবি আড্ডা অনুষ্ঠিত গলাচিপায় নৌকা প্রতীকের প্রার্থী আহসানুল হক তুহিন পুনরায় নির্বাচিত খালেদা জিয়াকে স্লো পয়জনিং বিএনপির লোকেরাই করতে পারে : কাদের নৌকার বিপক্ষে একটা ভোট গেলে লাশ পড়বে ৫টা, ছাত্রলীগ নেতার হুমকি জয়পুরহাট-সহ উত্তরের জেলা গুলোতে জেঁকে বসেছে শীত ও ঘন কুয়াশা! নওগাঁয় ভোটের মাঠে চেয়ারম্যান পদে পঞ্চমুখী লড়াই  ডিমলা উপজেলার কৃষকরা ভুট্টা চাষে আগ্রহী  গলাচিপা পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর সমর্থনে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের জনসংযোগ।  লক্ষ্মীপুরে বাবা চেয়ারম্যান, চার ভাইবোন হতে চান মেম্বার ‘মু‌জিব কোট খুইল্লা ও‌সিরে গুতাই‌ছি’
ঘোষণা :

সাংবাদিকদের জন্য নিষেধাজ্ঞা শিথিল করবে যুক্তরাষ্ট্র ও চীন

আন্তর্জাতিক ডেস্ক::- নিজেদের মধ্যে থাকা উত্তেজনা কিছুটা হ্রাসে সম্মত হয়েছে যুক্তরাষ্ট্র ও চীন। উভয় দেশই একে অপরের গণমাধ্যমকর্মীদের উপরে থাকা নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করতে যাচ্ছে।

বুধবার চীনের গণমাধ্যম চায়না ডেইলি জানিয়েছে, মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর মধ্যে ভার্চুয়াল সম্মেলনের সময় এ বিষয়ে একটি সমঝোতা হয়েছে। এই সমঝোতার অধীনে যুক্তরাষ্ট্র চীনা গণমাধ্যমকর্মীদের এক বছরের জন্য ভিসা প্রদানে সম্মত হয়েছে।

মার্কিন সাংবাদিকদের ক্ষেত্রেও একই সুযোগ সৃষ্টি করছে চীন। দুই দেশই বিশেষ মিডিয়া ভিসা চালু করছে, যার অধীনে সাংবাদিকরা মেয়াদের মধ্যে একাধিকবার এই দেশ দুটি সফর করতে পারবেন।

এর আগে মঙ্গলবার বার্তা সংস্থা এপিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, চীন মার্কিন সাংবাদিকদের জন্য ভিসা অনুমোদনের প্রতিশ্রুতি দিয়েছে। বিনিময়ে মার্কিন আইনের অধীনে অনুমোদনযোগ্য সকল চীনা সাংবাদিককেও ভিসা দেয়া হবে।

এছাড়া, বর্তমানে মার্কিন সাংবাদিকদের জন্য ৯০ দিনের ভিসা প্রদানের নিয়ম রয়েছে চীনে। দেশটি এই মেয়াদ এক বছরে উন্নীত করার কথা জানিয়েছে।



All Bangla Newspaper
ফেসবুকে আমরা
error: Content is protected !!