শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:২২ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

৬ বছর পর তালা খুলল ফেনী প্রেসক্লাবের

দীর্ঘ ছয় বছর পর ফেনী প্রেসক্লাবে তালা খুলেছে। নিজেদের মধ্যে বিভেদ ভুলে এক হতে চলেছে জেলায় কর্মরত পেশাদার সাংবাদিকরা। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সাংবাদিকরা এক হয়ে ক্লাবে প্রবেশ করেন।

এরপর সাংবাদিকরা শহরের জেল রোড়স্থ শহীদ স্মৃতিস্তম্ভে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন এবং প্রেসক্লাবের ঐক্যের ব্যাপারে শপথ বাক্য পাঠ করেন।

সাংবাদিকরা বলেন, দীর্ঘদিন প্রেসক্লাবটি বন্ধ ছিল। পেশাদার সাংবাদিকদের প্রাণের এই যায়গা বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছিল সাংবাদিকতা। জেলার ইতিবাচক সাংবাদিকতাকে টিকিয়ে রাখার প্রশ্নে প্রেসক্লাবের তালা খোলার বিকল্প ছিল না।

সকালে জেলার কর্মরত সাংবাদিকরা ঐক্যবদ্ধভাবে ক্লাবের তালা ভেঙে প্রবেশ করেন। এরপর একে একে অন্য সাংবাদিকরাও ক্লাবে প্রবেশ করে ক্লাব ধুয়ে মুছে নিজেদের বসার উপযোগী করেন। পরে বিবদমান ৪টি কমিটির সদস্যরা নিজ নিজ কমিটি বিলুপ্ত ঘোষণা করে।

ফেনী রিপোর্টার্স ইউনিটির নেতারাও প্রেসক্লাবের সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, আমরা জেলার সকল সাংবাদিকরা চাই জেলার প্রাচীন এই সাংবাদিক সংগঠনটি প্রাণ ফিরে পাক। বিভেদ ভুলে সকল সাংবাদিকরা এক ছাদের নিচে আসুক।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৫ ডিসেম্বর ক্লাবটিকে সিলগালা করে দেয় প্রশাসন। ক্লবের দুই পক্ষের মধ্যে বিবাদের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় জেলা প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছিল। এরপর অবস্থার উন্নতি হলে খুলে দেওয়া হয়। সর্বশেষ ২০১৬ সালের ৩ মে আবার সিলগালা করা হয়েছিল।



All Bangla Newspaper
ফেসবুকে আমরা
error: Content is protected !!