শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:১৩ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

ফেনীতে ১০ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

ফেনী সদর উপজেলার ১২টি ইউপি নির্বাচনে ১০ চেয়ারম্যান প্রার্থী ও চার মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) বিকেলে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

এরআগে, ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৯ জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ১০৯ জন ও সাধারণ ওয়ার্ডে ৫২৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পঞ্চম ধাপের ৫ জানুয়ারি ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী তফসিল মোতাবেক রোববার দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। পরে মোটবী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মো. শহিদ উল্যাহ, মোকসুদুর রহমান, বেলাল হোসেন, রফিকুল হক, আবু তাহের, জালাল আহম্মদ, ধর্মপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ফজলুল হক তালুকদার ও সিরাজুল ইসলাম, শর্শদী ইউনিয়নে আবু বক্কর এবং ছনুয়া ইউনিয়নে আবু তাহেরের চেয়ারম্যান পদে দাখিলকরা মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এতে ধর্মপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহাদাত হোসেন সাকা, শর্শদী ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জানে আলম ভূঞা, মোটবী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হারুন অর রশীদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথ সুগম হয়েছে।

এদিকে, একক মনোনয়নপত্র দাখিল করায় কাজীরবাগ ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী কাজী বুলবুল আহমেদ সোহাগ বিজয়ের পথে আছেন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জসীম উদ্দিন জাগো নিউজকে বলেন, যাচাই-বাছাই শেষে ১২টি ইউনিয়নে ১০ চেয়ারম্যান প্রার্থী, একজন সংরক্ষিত মহিলা সদস্য এবং তিনজন সাধারণ সদস্যের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তফসিল মোতাবেক ১৩ থেকে ১৫ ডিসেম্বর আপিল গ্রহণ করা হবে। ১৮ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ১৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ, ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ৫ জানুয়ারি ভোট গ্রহণ হবে।



All Bangla Newspaper
ফেসবুকে আমরা
error: Content is protected !!