শনিবার, ০৮ মে ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈদকে সামনে রেখে সাড়ে ৫শত দরিদ্র মানুষের মাঝে শাড়ী লুঙ্গি বিতরণ করলেন রুপপুরের বকুল যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় অভিযান, ৫ লাখ টাকা জরিমানা মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়ে শেখ হাসিনার চিঠি জয়পুরহাটে গণপরিবহন চালুর দাবিতে শ্রমিকদের ০৩ দফা কর্মসূচী নাটোরে জেলা প্রশাসনের উদ্যোগে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির উদ্বোধন আমতলীতে সরকারী সম্পত্তি দখলে মেতে ‍উঠছে ভূমিদস্যুরা বেপরোয়া  পিকআপের ধাক্কায় প্রাণ গেলো  অটোভ্যান চালকের ৩দফা দাবিতে পাবনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল পালিত দুমকিতে অগ্নিকান্ডে ৩টি পরিবার নিঃস্ব নাটোরে শ্রমিক দিবস পালিত
ঘোষণা :

তিন দিনের ছুটি নিয়ে এক মাসেও ফেরেননি পিআইও

তিন দিনের ছুটিতে পুরো এক মাস চলে গেলেও নিজ কর্মস্থলে ফেরেননি রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বিতর্কিত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকার। তিনি ২১ মার্চ শারীরিক অসুস্থতার কারণ উল্লেখ করে গ্রামের বাড়ি যাওয়ার কথা বলে তিন দিনের ছুটি নিয়েছিলেন। কিন্তু ২১ এপ্রিল পর্যন্ত নিজ কর্মস্থলে ছিলেন অনুপস্থিত। বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা ও নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, নানা অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অপকর্মের দায়ে গত বছর গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থেকে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় শাস্তিমূলক বদলি করা হয় পিআইও নুরুন্নবী সরকারকে। কিন্তু বাঘাইছড়ি যোগদানের পর আরও বেপরোয়া হয়ে ওঠেন পিআইও নুরুন্নবী।

গত এক বছরে তার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও কমিশন বাণিজ্যসহ নানা অভিযোগ ব্যাপক তোলপাড় সৃষ্টি করে। ফলে বছর যেতে না যেতেই দুর্নীতির অভিযোগ প্রমাণ পাওয়ায় চলতি বছর ২৮ ফেব্রুয়ারি শাস্তিমূলকভাবে তার স্থায়ী বেতনগ্রেড নিন্মস্তরে নামিয়ে পদাবনতি করে দিয়েছে, দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর।

এদিকে পিআইও অনুপস্থিত থাকায় এলাকার চলমান উন্নয়নমূলক কাজ আটকে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। তারা পিআইও নুরুন্নবী সরকারের বিরুদ্ধে নানা অনিয়ম, কমিশন বাণিজ্য, ক্ষমতার দাপট ও অসদচারণসহ বিভিন্ন অপকর্মের বিস্তর অভিযোগ তুলে ধরেন। তাদের মতে, বহাল তবিয়তে থাকতে বাঘাইছড়ি থেকে অন্যত্র বদলির জন্য উচ্চপর্যায়ে তদবির চালাচ্ছেন পিআইও নুরুন্নবী।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. রোকন্নুজ্জামান বলেন, পিআইও নুরুন্নবী মাত্র তিন দিনের ছুটি নিয়ে গেলেও গত এক মাসের অধিক সময় ধরে কর্মস্থলে উপস্থিত হচ্ছেন না। তিনি নিজ ঢাকায় অধিদপ্তরে উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে দরখাস্ত নিয়ে বদলির তদবিরে রয়েছেন বলেও খবর পাওয়া যাচ্ছে। বদলির জন্য ১০ মার্চ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে আবেদন করেছেন নুরুন্নবী সরকার। তিনি রংপুর বিভাগের যে কোনো উপজেলায় বদলির আদেশ চেয়ে ওই আবেদন করেছেন।

এ বিষয়ে বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা জানান, দুর্নীতি ও অসদাচরণের দায়ে শাস্তি হলেও পিআইও নুরুন্নবীর স্বভাব বদলায়নি। বাঘাইছড়িতে যোগদান করে অনিয়ম-দুর্নীতিতে আরও বেপরোয়া হয়েছেন তিনি। এখন দুর্নীতির দায় এড়াতে পিআইও নুরুন্নবী বাঘাইছড়ি থেকে অন্যত্র বদলির তদবির চালাচ্ছেন বলে মন্তব্য করেন উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ফোনে যোগাযোগ করা হলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরেরর যুগ্ম সচিব (পরিচালক প্রশাসন) মো. রাশেদুল হাসান জানান, পিআইও নুরুন্নবী সরকারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অপকর্মের অভিযোগগুলো তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বলেন, পিআইও নুরুন্নবী সরকার শারিরীক অসুস্থতার কারণ উল্লেখ করে ২১-২৩ মার্চ তিন দিনের ছুটি নিয়েছিলেন। তবে তিনি আর বাঘাইছড়ি যোগদান করবেন না বলে জানিয়েছেন। বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। পিআইও নুরুন্নবীর বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান বলেন, পিআইও নুরুন্নবী সরকারের নানা অনিয়ম-দুর্নীতির কারণে আমরাও কাজ করতে গিয়ে পদে পদে বাধাগ্রস্ত হচ্ছি। তাকে অবিলম্বে অপসারণ করে বাঘাইছড়িতে নতুন পিআইও পদায়ন দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান মেয়র জাফর আলী খান। রুপকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্যামল চাকমা, বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুনীল চাকমা ও মারিশ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানব জ্যোতি চাকমা বলেন, পিআইও নুরুন্নবী সরকার কর্মস্থলে অনুপস্থিত থাকায় অনেক কাজ আটকে আছে। কাজ করেও বিল পাওয়া যাচ্ছে না। তাকে ফোন করেও পাওয়া যাচ্ছে না। সমানে ঈদ, অথচ পিআইও না থাকায় দাপ্তরিক কার্যক্রম ভেঙে পড়েছে।

এদিকে বক্তব্য নিতে বাঘাইছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুনব্বী সরকারকে মোবাইল ফোনে কল দিয়েও পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Archives

error: Content is protected !!