শনিবার, ০৮ মে ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈদকে সামনে রেখে সাড়ে ৫শত দরিদ্র মানুষের মাঝে শাড়ী লুঙ্গি বিতরণ করলেন রুপপুরের বকুল যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় অভিযান, ৫ লাখ টাকা জরিমানা মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়ে শেখ হাসিনার চিঠি জয়পুরহাটে গণপরিবহন চালুর দাবিতে শ্রমিকদের ০৩ দফা কর্মসূচী নাটোরে জেলা প্রশাসনের উদ্যোগে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির উদ্বোধন আমতলীতে সরকারী সম্পত্তি দখলে মেতে ‍উঠছে ভূমিদস্যুরা বেপরোয়া  পিকআপের ধাক্কায় প্রাণ গেলো  অটোভ্যান চালকের ৩দফা দাবিতে পাবনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল পালিত দুমকিতে অগ্নিকান্ডে ৩টি পরিবার নিঃস্ব নাটোরে শ্রমিক দিবস পালিত
ঘোষণা :

করোনা প্রতিরোধে হিলি স্থলবন্দরে, ইমিগ্রেশনসহ সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন জনবহুল স্থানে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা।

ভারতে করোনা ভাইরাস পাদুর্ভাব বেড়ে যাওয়ায় হিলি স্থলবন্দর, ইমিগ্রেশনসহ সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন জনবহুল স্থানে বাড়তি সতর্কতা মূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাক ড্রাইভার ও হেলফারদের প্রথমিক স্বাস্থ্য পরীক্ষার আওতায় আনা হয়েছে। লেবার শ্রমিকসহ বন্দর সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরা ও হাত ধোয়া বাধ্যতা মূলক করা হয়েছে। ভারতীয় ট্রাক চালক-হেলফারদের বন্দর এরিয়ার বাহিরে বের হওয়া নিষেধ করা হয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানি রফতানি বানিজ্যকে কেন্দ্র করে প্রতিদিন ৩শ থেকে ৪শ জন ভারতীয় ট্রাক চালক ও হেলফার ভারত থেকে পণ্য নিয়ে বন্দরে প্রবেশ করে। এসব পণ্য উঠা-নামা ও ছাড় করন কাজে লেবার শ্রমিক, সিএন্ডএফ এজেন্টসহ বন্দর সংশ্লিষ্ট প্রায় এক হাজার মানুষ নিয়েজিত। এসব মানুষ যাতে কোন ভাবে করোনা ভাইরাসে সংক্রমিত না হয় সেজন্য বন্দরের লোক প্রবেশ দারে সাবান দিয়ে হাত ধোয়া ও মাক্স পরিধাণ বাধ্যতা মূলক করা হয়েছে।

বন্দর কর্তৃপক্ষ বলছেন, ভারত থেকে আসা ট্রাক চালকদের মাধ্যমে যাতে করোনা ভাইরাসের জিবানু দেশে প্রবেশ করতে না পারে সেলক্ষ্যে পানামা হিলি পোর্টের প্রবেশ মূখে ভারতীয় ট্রাক চালক ও হেলফারদের প্রথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে বন্দরে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে এবং বন্দর এলকার বাহিরে যাওয়া নিষেধ করা হয়েছে। এছাড়াও ভারত থেকে আসা ট্রাক গুলোতে জিবানু নাশক স্প্রে করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Archives

error: Content is protected !!