রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

আদনানের সন্ধানে আদালতে লড়তে চান ব্যারিস্টার সুমন

আদনানের সন্ধানে আদালতে লড়তে চান ব্যারিস্টার সুমন

নিখোঁজ ইসলামী বক্তা ত্ব-হা মোহাম্মদ আদনানের সন্ধানে আইনি সহায়তা দিতে চান সুপ্রিম কোর্টের আইনজীবী ও যুবলীগের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বুধবার (১৬ জুন) ফেসবুক লাইভে এসে তিনি এই ঘোষণা দেন।

 

আলোচিত এই আইনজীবী বলেন, আদনানের পরিবার চাইলে তাকে খুঁজে বের করতে হাইকোর্টে ‘হেবিয়াস কর্পাস’ রিট মামলা করতে চাই। আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে খুঁজে বের করার দায়িত্ব সরকারের। সরকারের কাছে দাবি, তাকে খুঁজে বের করুন। এমনও হতে পারে সে গুম হয়ে থাকতে পারে। অথবা কোনো বাহিনীর কাছে সে থাকতে পারে।

 

সুমন বলেন, আদনান যেখানেই থাকুক সরকারের উচিত ন্যায়বিচারের স্বার্থে আবু ত্ব-হাকে খুঁজে বের করা। আমি বলতে চাই আমাদের দেশের হাইকোর্টে ব্যবস্থা আছে। হেবিয়াস কর্পাস (ব্যক্তিকে হাজির করতে রিট) রিট করতে পারি।তিনি আরও বলেন, আবু ত্ব-হার পরিবার চাইলে এ বিষয়ে আমি আইনি সহায়তা দেব। তারা যদি আসেন আমি হাইকোর্টে এই রিট মামলা করতে চাই।

 

আইনশৃঙ্খলা বাহিনীর কাছে যদি আবু ত্ব-হা থাকেন তাহলে হাইকোর্টের আদেশে অবশ্যই তাকে সামনে আনতে বাধ্য হবেন।উল্লেখ্য, গত ১০ জুন রাজধানীর গাবতলী এলাকা থেকে নিকঝোঁজ হন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়োন সৃষ্টিকারী ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। নিখোঁজের ঘটনায় তার মা ও স্ত্রী ঢাকা এবং রংপুরে পুলিশের কাছে সাধারণ ডায়েরি করেছেন।


আপনার মতামত লিখুন :

One response to “আদনানের সন্ধানে আদালতে লড়তে চান ব্যারিস্টার সুমন”

Leave a Reply

Your email address will not be published.


All Bangla Newspaper
ফেসবুকে আমরা

Archives

error: Content is protected !!