রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

ঈদুল আজহাকে কেন্দ্র করে আইজিপির যেসব নির্দেশনা

আসন্ন পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে পুলিশ কর্মকর্তাদের বেশকিছু নির্দেশনা দিয়েছেন সংস্থাটির মহাপরিদর্শক (আইজি) ড. বেনজীর আহমেদ।

করোনাকালীন সরকারি বিধিনিষেধ শিথিলকালে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্ন করতে মহাসড়ক ও সড়কে হাইওয়ে, জেলা পুলিশ এবং নৌপথে নৌ পুলিশ‌কে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

কোনো সুনির্দিষ্ট তথ্য বা অভিযোগ ছাড়া মহাসড়কে কোরবানির পশুবাহী যানবাহন না থামানোর নির্দেশ দেন পুলিশপ্রধান।

বুধবার বিকালে ঈদুল আজহাকে কেন্দ্র করে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারদের (এসপি) এক ভার্চুয়াল সভায় তিনি এসব নির্দেশ দেন।

সড়ক ও নৌপথে পশুবাহী ট্রাক বা লঞ্চে নির্দিষ্ট হাটের নাম উল্লেখ করে নার টানানো এবং এক হাটের পশুবাহী গাড়ি অন্য হাটে প্রবেশ নিয়ন্ত্রণ করতে হাট কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানান পুলিশপ্রধান। মহামারি করোনার সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে পশুরহাট বসানোরও অনুরোধ জানান আইজিপি।

আইজিপি দেশের প্রধান প্রধান ঈদ জামাতে নিরাপত্তা নিশ্চিত করতে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েনের নির্দেশ দেন। ঈদের ছুটিতে চুরি, ডাকাতিসহ অন্যান্য অপরাধ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে পুলিশি টহল এবং বিট পুলিশিং কার্যক্রম বাড়ানোর নির্দেশও দেন তিনি।

সভায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে কেউ যেন গুজব রটিয়ে বিভ্রান্তি ছড়াতে অথবা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সেজন্য গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ দেন পুলিশপ্রধান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.


All Bangla Newspaper
ফেসবুকে আমরা

Archives

error: Content is protected !!