শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

তেতুঁলিয়ার সাত ইউপিতে চেয়ারম্যান পদে ৩৩ প্রার্থীর মনোনয়ন জমা

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩৩ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত ৭ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ৩ জন, জাকের পার্টি মনোনীত ২ জন এবং স্বতন্ত্র ২১ জন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯২ জন এবং সাধারণ সদস্য পদে ২৬১ জন সহ মোট ৩৮৬ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। রোববার মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার ৩ জন নির্বাচন রির্টানিং কর্মকর্তার কাছে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দেন।

উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ১ জন ও স্বতন্ত্র ২ জন সহ ৩ জন, তিরনইহাট ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ১ জন, জাকের পার্টি মনোনীত ১ জন ও স্বতন্ত্র ৩ জন সহ ৫ জন, তেতুঁলিয়া ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগে মনোনীত ১ জন ও স্বতন্ত্র ৩ জন সহ ৪ জন, শালবাহান ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ১ জন ও স্বতন্ত্র ২ জন সহ ৪ জন, বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ১ জন, জাকের পার্টি মনোনীত ১ জন ও স্বতন্ত্র ৫ জন সহ ৮ জন, ভজনপুর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ১ জন ও স্বতন্ত্র ৩ জন সহ ৫ জন এবং দেবনগড় ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ১ জন ও স্বতন্ত্র ৩ জন সহ ৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন ।

সংরক্ষিত মহিলা সদস্য পদে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদে ১৫ জন, তিরনইহাট ইউনিয়ন পরিষদে ১৩ জন, তেতুঁলিয়া ইউনিয়ন পরিষদে ১৪ জন, শালবাহান ইউনিয়ন পরিষদে ১২ জন, বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদে ১১ জন, ভজনপুর ইউনিয়ন পরিষদে ১৫ জন এবং দেবনগড় ইউনিয়ন পরিষদে ১২ জন সহ মোট ৯২ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন ।


সাধারণ ওয়ার্ডে সদস্য পদে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদে ৩৮ জন, তিরনইহাট ইউনিয়ন পরিষদে ৪০ জন, তেতুঁলিয়া ইউনিয়ন পরিষদে ৪০ জন, শালবাহান ইউনিয়ন পরিষদে ৩৪ জন, বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদে ৩৫ জন, ভজনপুর ইউনিয়ন পরিষদে ৩৪ জন এবং দেবনগড় ইউনিয়ন পরিষদে ৪০ জন সহ মোট ২৬১ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন ।

বাংলাবান্ধা ও তিরনইহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, তেতুঁলিয়া ও শালবাহান ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এবং উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও বুড়াবুড়ি, ভজনপুর ও দেবনগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা আলী হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী জেলার তেতুঁলিয়া উপজেলার ৭ ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ছিল ১৭ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিলের নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ১১ নভেম্বর ব্যালট পেপারের মাধ্যেমে ভোট গ্রহণ করা হবে।



All Bangla Newspaper
ফেসবুকে আমরা
error: Content is protected !!