মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পটুয়াখালীতে প্রগতি লেখক সংঘের কবি আড্ডা অনুষ্ঠিত গলাচিপায় নৌকা প্রতীকের প্রার্থী আহসানুল হক তুহিন পুনরায় নির্বাচিত খালেদা জিয়াকে স্লো পয়জনিং বিএনপির লোকেরাই করতে পারে : কাদের নৌকার বিপক্ষে একটা ভোট গেলে লাশ পড়বে ৫টা, ছাত্রলীগ নেতার হুমকি জয়পুরহাট-সহ উত্তরের জেলা গুলোতে জেঁকে বসেছে শীত ও ঘন কুয়াশা! নওগাঁয় ভোটের মাঠে চেয়ারম্যান পদে পঞ্চমুখী লড়াই  ডিমলা উপজেলার কৃষকরা ভুট্টা চাষে আগ্রহী  গলাচিপা পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর সমর্থনে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের জনসংযোগ।  লক্ষ্মীপুরে বাবা চেয়ারম্যান, চার ভাইবোন হতে চান মেম্বার ‘মু‌জিব কোট খুইল্লা ও‌সিরে গুতাই‌ছি’
ঘোষণা :

খালেদা জিয়া সিসিইউতে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। শারীরিক অবস্থার অবনতি হলে রবিবার ভোর রাতে তাঁকে হাসপাতালের কেবিন থেকে সিসিইউতে নেওয়া হয়। তাঁর শরীরের হিমোগ্লোবিনের মাত্রা আশঙ্কাজনক মাত্রায় নেমে গিয়েছিল।

বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন গতকাল বিকালে সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, সেখানে রেখেই তাঁকে চিকিৎসা দেওয়া হবে এবং প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হবে। জানা গেছে, একই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড বেগম খালেদা জিয়াকে দেখাশোনা করছে। গতকাল বিকাল সাড়ে ৪টায় মেডিকেল বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে তাঁর সর্বশেষ অবস্থা ও পরীক্ষার ফলাফলগুলো পর্যালোচনা করা হয়। ৭৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, তাঁর চিকিৎসা নিয়ে ষড়যন্ত্র চলছে। তাঁকে তিলে তিলে শেষ করে দেওয়ার গভীর ষড়যন্ত্র হচ্ছে। তিনি অবিলম্বে তাঁকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ করে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ চেয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ জন্য তিনি সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন। গত শনিবার বিকালে খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। রাতেই চিকিৎসকরা তাঁকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়ার কথা জানান। এর আগে অসুস্থতার জন্য টানা ২৬ দিন ওই হাসপাতালে চিকিৎসা শেষে গত ৭ নভেম্বর তিনি বাসায় ফিরেন। এ সময় তাঁর বায়োপসি পরীক্ষাও করা হয়। সে অনুযায়ী মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ছাত্রদলের দোয়া মাহফিল : হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আগামীকাল দেশব্যাপী জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে এই কর্মসূচি পালিত হবে।



All Bangla Newspaper
ফেসবুকে আমরা
error: Content is protected !!