শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোষণা :

চলন্ত বাসে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে প্রচেষ্টা পরিবহণের চলন্ত বাসে রওশন আরা বেগম (৩২) নামে এক গর্ভবতী মা কন্যাসন্তানের জন্ম দিয়েছেন। খবর পেয়ে মা ও কন্যা শিশুটির চিকিৎসার যাবতীয় খরচ বহন করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এবং ওই পরিবহণের চেয়ারম্যান মো. নোমান মিয়া। একইসঙ্গে ওই মেয়ে ও তার পরিবারের সারাজীবনের জন্য প্রচেষ্টা পরিবহণে তাদের ভাড়া ফ্রি করার ঘোষণা দেওয়া হয়েছে।

এছাড়াও নবজাতক শিশুসহ তার পরিবারকে আজীবনের জন্য প্রচেষ্টা পরিবহণে বিনামূল্যে ভ্রমণের ঘোষণা করেন। গত ৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে শিশুটি জন্মগ্রহণ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার মহাসড়কের দোগাছি আর্মি ক্যাম্পের সামনে প্রচেষ্টা যাত্রীবাহী বাসের মধ্যে এক গর্ভবতী যাত্রীর প্রসব ব্যথা উঠে। এ সময় বাসে থাকা নারী যাত্রীদের সহযোগিতায় প্রসূতির কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। পরে মা ও শিশুকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

প্রচেষ্টা পরিবহনের চেয়ারম্যান মো. নোমান মিয়া সত্যতা স্বীকার করে বলেন, রওশন আরা বেগম ও শফিকুল ইসলাম দম্পতি মাদারীপুর থেকে মাওয়া এসে গাজীপুরে যাওয়ার উদ্দেশ্যে প্রচেষ্টা বাসে উঠেন। মহাসড়কের দোগাছি এলাকায় ওই গর্ভবতীর প্রসব ব্যথা উঠে। এ সময় বাস থামিয়ে পুরুষ যাত্রী নামিয়ে দেওয়া হয়। পরে মহিলা যাত্রীদের সহযোগিতায় ওই গর্ভবতী মা একটি কন্যা সন্তানের জন্ম দেন। স্থানীয় হাসপাতালে চিকিৎসা শেষে তারা বাড়িতে চলে যান। জানতে পেরেছি মা ও শিশু সুস্থ আছেন।



All Bangla Newspaper
ফেসবুকে আমরা
error: Content is protected !!